টেসলার সর্বশেষ বৈদ্যুতিক গাড়িটি একবার চার্জে 606 কিলোমিটার ভ্রমণ

টেসলার সর্বশেষ বৈদ্যুতিক গাড়িটি একবার চার্জে 606 কিলোমিটার ভ্রমণ

টেসলার সর্বশেষ বৈদ্যুতিক গাড়িটি একবার চার্জে 606 কিলোমিটার ভ্রমণ করবে।

টেসলা, একটি আমেরিকান বৈদ্যুতিক যানবাহন প্রস্তুতকারক, চীনে মডেল 3 প্রচার করছে। শুক্রবার, আনুষ্ঠানিকভাবে নতুন মডেলের বিপণন উদ্যোগ শুরু হয়। মধ্যপ্রাচ্য, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং জাপান ইউরোপীয় দেশগুলির মধ্যে রয়েছে যেখানে টেসলা একই সময়ে এই গাড়ির বিক্রির আদেশ গ্রহণ করা শুরু করেছে। চীনের সাংহাইতে টেসলার সুবিধায়, নতুন অটোমোবাইল তৈরি করা হচ্ছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের পরে, বৈদ্যুতিক অটোমোবাইলের জন্য চীন টেসলার দ্বিতীয় বৃহত্তম বাজার। 2020 সালে, টেসলা মডেল 3 প্রকাশ করার পরিকল্পনা করেছে, যেটি কোম্পানির দাবি একটি আপগ্রেডেড মডেল Y হবে। নতুন মডেলটির একটানা পরিসীমা 606 কিলোমিটার (377 মাইল), যা টেসলার অন্যান্য তুলনামূলক গাড়ির তুলনায় 37% বেশি।

আগামী দিনে ভক্সওয়াগেন, ফোর্ড এবং জেনারেল মোটরস (জিএম) সহ বেশ কয়েকটি অটোমেকার দ্বারা নতুন বৈদ্যুতিক গাড়ির মডেলগুলি চালু করা হচ্ছে বলে জানা গেছে। এই মুহুর্তে, এটি প্রত্যাশিত যে টেসলার আসন্ন “মডেল-3” বৈদ্যুতিক যানবাহন শিল্পে প্রতিযোগিতা বাড়াবে। টেসলার মতে, চীনে নতুন মডেলের প্রারম্ভিক মূল্য হবে $35,807, যা আগের মডেলের দামের তুলনায় 12 শতাংশ বেশি। খবর রয়টার্সের।

এই প্রথম টেসলা মার্কিন বাজারের বাইরে চীনে একটি নতুন মডেল চালু করেছে। ফলস্বরূপ, টেসলা এবং বিওয়াইডি, চীনের শীর্ষ বৈদ্যুতিক যানবাহন প্রস্তুতকারক, তীব্র মূল্য নির্ধারণ এবং বৈশিষ্ট্য প্রতিযোগিতায় জড়িত হওয়ার প্রত্যাশিত৷

টেসলা, তবে, মার্কিন যুক্তরাষ্ট্রে তার মডেল 3 গাড়ির বিক্রয়ের জন্য একটি লঞ্চ তারিখ এখনও নির্দিষ্ট করেনি। চীনা বাজারে, প্রতিটি মডেল-3 অটোমোবাইলে $5,000 ছাড় দেওয়া হচ্ছে। টেসলা চীন ছাড়াও ফ্রেমন্ট, ক্যালিফোর্নিয়াতে মডেল 3 তৈরি করে।

টেসলা একই সাথে চীন এবং মার্কিন যুক্তরাষ্ট্রে তার মডেল এস এবং মডেল এক্স ইলেকট্রিক গাড়ির খরচ যথাক্রমে 14% এবং 21% কমিয়েছে। এটি টেসলার নতুন ব্যবসায়িক কৌশল, এবং বৈদ্যুতিক গাড়ির অনেক চীনা নির্মাতারা উদ্বিগ্ন। মডেল 3 এখন টেসলার সবচেয়ে ব্যয়বহুল গাড়ি, তার পরে মডেল Y।

 

এই বছরের প্রথমার্ধে টেসলার অভ্যন্তরীণ গাড়ি বিক্রি চীনে করোনা-সম্পর্কিত বন্ধের সময় গত বছরের ছয় মাসের তুলনায় প্রায় 49% বেড়েছে। আগামীকাল, শনিবার, টেসলা দাবি করেছে যে এটি চীনের বেইজিং-এ একটি ট্রেড শোতে নতুন গাড়িটি প্রকাশ করবে। টেসলা চাইনিজ ক্রেতাদের প্রলুব্ধ করতে মডেল-৩-এ বেশ কিছু পরিবর্তন করেছে, যার মধ্যে পিছনের সিটে একটি ডিসপ্লে, একটি অ্যাকোস্টিক সিস্টেম এবং নতুন হেডলাইট যুক্ত করা রয়েছে।

টেসলা গত বছরের নভেম্বরে “হাইল্যান্ড” নামে একটি নতুন প্রকল্প শুরু করেছে, যার অধীনে মডেল-3 অটোমোবাইল তৈরি করা হচ্ছে। উদ্যোগের সাথে যুক্ত কর্তৃপক্ষ বলেছে যে এর লক্ষ্য টেসলা যানবাহন তৈরির খরচ কমিয়ে গুণমান বৃদ্ধি করা। আসন্ন মডেল-3 অটোমোবাইলের ব্যাটারি সম্পর্কে, টেসলা কিছু জানায়নি। এটি একটি বিশেষজ্ঞের মতে, এই বিষয়ে লিথিয়াম-আয়রন ফসফেট (LFP) ব্যাটারি ব্যবহার করে। টেসলা তাৎক্ষণিকভাবে ব্যাটারি সংক্রান্ত একটি প্রশ্নের জবাব দেননি।

টেসলা গত বছরের নভেম্বরে “হাইল্যান্ড” নামে একটি একেবারে নতুন প্রচেষ্টা চালু করেছে, যার অধীনে মডেল-3 অটোমোবাইল তৈরি করা হচ্ছে। প্রকল্প কর্মকর্তাদের মতে, এই প্রকল্পের লক্ষ্য টেসলা অটোমোবাইল তৈরির খরচ কমিয়ে গুণমান বৃদ্ধি করা। আসন্ন মডেল-3 গাড়ির ব্যাটারি সম্পর্কে, টেসলা কিছু জানায়নি। এটি এই বিষয়ে লিথিয়াম-আয়রন ফসফেট (LFP) ব্যাটারি ব্যবহার করে, একজন বিশেষজ্ঞ দাবি করেছেন। ব্যাটারি সম্পর্কে জিজ্ঞাসা করা হলে টেসলা সরাসরি প্রতিক্রিয়া জানায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *